সাধারণ ডট নেটে আপনাকে স্বাগতম! রেজিষ্ট্রেশন করে আজই আমাদের পরিবারের সদস্য হয়ে যান...
0 টি পছন্দ 0 টি অপছন্দ

আপনার কাছে ভালোবাসা মানে কি?

ভালোবাসার সঙ্গা দিতে বলা হলে আপনার থেকে কিরকম উত্তর পাওয়া যাবে?

1 টি উত্তর

0 টি পছন্দ 0 টি অপছন্দ

ভালোবাসা, এই চার অক্ষরে কত রহস্য, কত আবেগ, কত স্বপ্ন জড়িয়ে আছে! প্রত্যেক মানুষের জীবনে ভালোবাসা আসে, যায়, আবারও আসে। কিন্তু ভালোবাসা কি? এর সংজ্ঞা কি? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে আমরা সবাই কখনো না কখনো বিভ্রান্ত হই। একেক জনের কাছে এর অর্থ একেক রকমের হয়। 


ভালোবাসা কি?

ভালোবাসার সংজ্ঞা দেওয়া খুব কঠিন। এটা একটা অনুভূতি, একটা অভিজ্ঞতা, যা শুধু অনুভব করা যায়, বর্ণনা করা যায় না। তবুও, বিভিন্ন মানুষ ভালোবাসাকে নিজের মতো করে ব্যাখ্যা করেছেন। কারো কাছে ভালোবাসা মানে নিঃস্বার্থ দান, কারো কাছে আবার ভালোবাসা মানে নিজেকে হারিয়ে অন্যকে খুঁজে পাওয়া।


আমার কাছে ভালোবাসা মানে কি?

যদি আমাকে কখনো কেউ জিজ্ঞাসা করে যে ভালোবাসা মানে কি তাহলে আমার উত্তরটা এরকম হবে, ভালোবাসা হলো সেই ফিলিংস যেটার কারণে তুমি একটা মানুষের কাছে বার বার যেতে চাইবে। খুব ইচ্ছা করবে তার কন্ঠ শুনার, তার সাথে পাশাপাশি বসে তার দিকে তাকিয়ে কিছু সময় কাটানো, হাতে হাত রেখে বলবে আমাকে এভাবেই ধরে রেখো। মন খারাপের সময় তুমি আমার পাশে থেকো, আমাকে সাহস দিও। আমি পুরুষ মানুষ হিসেবে আমার ভালোবাসার মানুষের থেকে শুধু সাপোর্টটাই চাইবো যাতে সে আমার সাথে সব সময় থাকে। কিন্তু সবাই কি তা পায়? 


বিভিন্ন দৃষ্টিকোণ থেকে ভালোবাসার ধরণ

রোমান্টিক ভালোবাসা, প্লাটোনিক ভালোবাসা, পরিবারের ভালোবাসা, আধ্যাত্মিক ভালোবাসা, নিজেকে ভালোবাসা – এই সবই ভালোবাসার বিভিন্ন রূপ। রোমান্টিক ভালোবাসায় আকর্ষণ, শারীরিক ঘনিষ্ঠতা এবং আবেগের মিশ্রণ থাকে। প্লাটোনিক ভালোবাসায় শারীরিক আকর্ষণের চেয়ে মানসিক মিল থাকে। পরিবারের ভালোবাসা নিঃস্বার্থ এবং আধ্যাত্মিক ভালোবাসা ঈশ্বর বা সৃষ্টির প্রতি অনুভূত ভালোবাসা। আর নিজেকে ভালোবাসা মানে নিজের প্রতি স্বীকৃতি এবং আস্থা।


ভালোবাসার গুণাবলী যা যা হওয়া দরকার

ভালোবাসার অনেক গুণাবলী রয়েছে। এর মধ্যে অন্যতম হলো নিঃস্বার্থতা, ক্ষমা, সহানুভূতি এবং আস্থা। ভালোবাসা চাওয়া-পাওয়ার বাইরে। এতে নিজের স্বার্থের চেয়ে অন্যের ভালোকে প্রাধান্য দেওয়া হয়। ভালোবাসা হলো নিজের সময়, মন, ভালোবাসা অন্যকে দেওয়া। ভালোবাসা ভুলত্রুটি ক্ষমা করতে শেখায়। ভালোবাসা অন্যের দুঃখ বুঝতে শেখায়।


আপনার কাছে ভালোবাসার মানে কি এই উত্তর কিভাবে পাবেন?

ভালোবাসার সংজ্ঞা ব্যক্তিভেদে আলাদা হতে পারে। আপনার কাছে ভালোবাসা কি? এই প্রশ্নের উত্তর খুঁজতে নিজের মনের কণ্ঠ শুনুন। আপনি কাকে ভালোবাসেন, কেন ভালোবাসেন, ভালোবাসার মাধ্যমে আপনি কী পেতে চান – এইসব প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে আপনি নিজের ভালোবাসার সংজ্ঞা পাবেন।



এরকম আরও প্রশ্ন

0 টি পছন্দ 0 টি অপছন্দ
১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস কেন?
১৪ ফেব্রুয়ারি কি দিবস?
0 টি পছন্দ 0 টি অপছন্দ
ইঁদুরের কাছে পৃথিবী দেখতে কেমন?
ইঁদুররা পৃথিবীকে কিভাবে দেখতে পায়?
0 টি পছন্দ 0 টি অপছন্দ
অমিডন ট্যাবলেট কেন খায়?

  • অমিডন এর উপকারিতা কি?
  • অমিডন এর পার্শ্বপ্রতিক্রিয়া কি?
0 টি পছন্দ 0 টি অপছন্দ
টাইম ট্রাভেল কি? টাইম ট্রাভেল কি সম্ভব?

প্যারাডক্স কি? প্যারালাল ইউনিভার্স কি সত্যিই আছে?


টাইম ট্রাভেল বাংলায় সম্পুর্ণ ব্যাখ্যা
0 টি পছন্দ 0 টি অপছন্দ
বিভিন্ন শাসনামলে বাংলায় রাজধানী কি ছিলো?
বিভিন্ন শাসনামলে বাংলায় রাজধানী কি ছিলো?
সাধারণ প্রশ্ন-উত্তর ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। এখানে আপনি আপনার বিভিন্ন বিষয়ে ব্যক্তিগতসহ যেকোনো সমস্যার সমাধান চেয়ে প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিয়ে সহযোগীতা করতে পারবেন। আজই আমাদের সাথে শুরু করে দিন আপনার পথচলা।
...