সাধারণ ডট নেটে আপনাকে স্বাগতম! রেজিষ্ট্রেশন করে আজই আমাদের পরিবারের সদস্য হয়ে যান...
0 টি পছন্দ 0 টি অপছন্দ

২৬ তারিখ কি হবে?

আসলে ২৬ তারিখে কি? ২৬ তারিখে কি এমন হবে?  ২৬ তারিখের কন্টেক্সট কি?

1 টি উত্তর

0 টি পছন্দ 0 টি অপছন্দ

যেখানে তাকাচ্ছি সেখানেই শুধু বলছে ২৬ তারিখ। বিশেষ করে ফেসবুকে তো ঢুকাই যাচ্ছে না এই ২৬ তারিখ নিয়ে। নানান ভাবে এই ২৬ তারিখকে ট্রল করা হচ্ছে। সবার নিউজ ফিডেই শুধু এই ২৬ তারিখ। চলুন জেনে নিই ২৬ তারিখে আসলে কি হতে চলেছে? 


আমরা কমবেশি সবাই টেলিগ্রাম নামক অ্যাপের সাথে পরিচিত। এই টেলিগ্রাম অ্যাপে বিভিন্ন সময় ক্রিপ্টোকারেন্সি টাইপ (যদিও বা এটাকে ক্রিপ্টো বলে না) বিভিন্ন প্রজেক্ট লঞ্চ হয়। এসব প্রজেক্টে মানুষ ইনভেস্ট করে বিভিন্ন লাভের আশায়। প্রজেক্ট সাকসেসফুল করার জন্য ইউজার গ্যাদার করতে হয় অনেক ভাবে। মার্কেটিং হিসেবে অনেক প্রজেক্ট বিভিন্ন প্রলোভন দেয় ইউজারদের যাতে তারা সেটা ইউজ করে। এটা মূলত এয়ারড্রপ (Air Drop) নামে পরিচিত।


২৬ তারিখে কি হবে?


এরকমই একটা প্রজেক্ট হলো Hamster Kombat. এটি মূলত একটি বট। এখানে ইউজারদের বিভিন্ন টাস্ক বা মিশন দেওয়া হয় যেগুলো কমপ্লিট করলে ইউজারকে টোকেন বা কয়েন দেওয়া। এভাবে যে যত টাস্ক কমপ্লিট করবে তাকে তত বেশি টোকেন বা কয়েন দেওয়া হয়। এই টোকেন গুলো যখন ইন্টারন্যাশনাল মার্কেট প্লেসে লিস্টিং বা জায়গা করে নিতে পারবে, তখন এই প্রজেক্টের টোটাল ইনভেস্টমেন্ট অ্যামাউন্টের উপর টোকেন গুলোর প্রাইজ সেট করে দেওয়া হয়। তখন এই টোকেন গুলো সেল বা বিক্রি করে টাকা পাওয়া যায়। 


২৬ তারিখ কি?


টেলিগ্রামে এরকম হাজার হাজার বট আছে কিন্তু সবাই পেমেন্ট করে না। ৯০-৯৫% বট ইউজারদের পেমেন্ট না করে স্ক্যাম করে হারিয়ে যায়। কিন্তু রিসেন্টলি কয়েকটা বট উপর উপর পেমেন্ট করায় হঠাৎ করেই Hamster Kombat এর উপর মানুষ ঝুকতে থাকে। আবার এর মধ্যেই এই বট ঘোষণা করে দেয় যে, আগামী ২৬ সেপ্টেম্বর ২০২৪ তারিখ Airdrop  লঞ্চ করা হব্র মানে সবাইকে পেমেন্ট দেওয়া হবে। 


এযাবৎ কালে যত বট ছিলো তার মধ্যে সব থেকে বেশি ভাইরাল হয়েছে এই Hamster Kombat. প্রায় সবাই জেনে না জেনে এই বটে কাজ করতে থাকে। ১০০ মিলিয়নেরও উপরে ইউজারস হয়ে গেছে এই বটের। 


২৬ তারিখের কন্টেক্সট কি?


এই জন্যই মূলত ট্রলটা করা হচ্ছে। ২৬ তারিখ নাকি সবাই বড় লোক হয়ে যাবে হ্যামস্টার কম্বব্যাটের টাকা দিয়ে। আবার অনেক ট্রল করছে যে অন্য সব বটের মতো এইটাও স্ক্যাম করে চলে যাবে। পেমেন্ট করলেও নাকি খুব সামান্য পরিমানে করবে যা দিয়ে নাকি খরচও উঠবে না। কিন্তু আসলেই কি তাই হবে? দেখাই যাক কি হয়। 


অলরেডি এই ব্যাট নামীদামী ও ট্রাস্টেড মার্কেটপ্লেস যেমন OKX, Binance, Bybit এ লিস্টেড হয়ে গেছে। তাই প্রাথমিক ভাবে শিওর হওয়া যাচ্ছে যে এটা পেমেন্ট দিবে। কারণ লিস্টেড হওয়ার পর কোনো স্ক্যাম করার সুযোগ নেই। কিছু পরিমাণ সদস্যকে হলেও পেমেন্ট করতে হবে। এখন দেখা যাক কিভাবে কি হয় কত পেমেন্ট করে।


২৬ তারিখের কাহিনি কি?


এরকম আরও প্রশ্ন

0 টি পছন্দ 0 টি অপছন্দ
টাইম ট্রাভেল কি? টাইম ট্রাভেল কি সম্ভব?

প্যারাডক্স কি? প্যারালাল ইউনিভার্স কি সত্যিই আছে?


টাইম ট্রাভেল বাংলায় সম্পুর্ণ ব্যাখ্যা
0 টি পছন্দ 0 টি অপছন্দ
বিভিন্ন শাসনামলে বাংলায় রাজধানী কি ছিলো?
বিভিন্ন শাসনামলে বাংলায় রাজধানী কি ছিলো?
0 টি পছন্দ 0 টি অপছন্দ
আর্যদের ধর্ম ও ধর্ম গ্রন্থের নাম কি?
আর্যদের ধর্ম ও ধর্ম গ্রন্থের নাম কি?
0 টি পছন্দ 0 টি অপছন্দ
বাংলাদেশের প্রথম শিক্ষা কমিশনের নাম কি?
বাংলাদেশের প্রথম শিক্ষা কমিশনের নাম কি?
0 টি পছন্দ 0 টি অপছন্দ
ডাউন ইস্টিচ কি?

ডাউন ইস্টিচ কি? এটা কি কোনো রোগ?

সাধারণ প্রশ্ন-উত্তর ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। এখানে আপনি আপনার বিভিন্ন বিষয়ে ব্যক্তিগতসহ যেকোনো সমস্যার সমাধান চেয়ে প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নের উত্তর দিয়ে সহযোগীতা করতে পারবেন। আজই আমাদের সাথে শুরু করে দিন আপনার পথচলা।
...